কাজী কামরুন নাহার
- কাজী কামরুন নাহার - স্বমিতি দ্বিছন্দ ০২-০৫-২০২৪

এই পতাকা
দীপ্ত রেখা চতুষকোণে চিহ্নে আঁকা
দুইটি রঙে লাল সবুজে
সকল জয়ে তাকেই খোঁজে
স্বাধীন চেতা স্বপ্নে আঁকা এই পতাকা।

সেই পতাকা জন্ম দিলো লোহু ঝরায়
ভালোবাসব দুঃখ চুমি
প্রাণের মতো জন্মভূমি
মধু পরশ কোমল রেশে আছে খরায়।

প্রীতি রেখায় সাম্য গানে রচিব মান
ধর্ম ভেদে রইব মিশে
স্বাধীন দেশে দুঃখ কী সে
শোকের লালী রাখব ধরে গরিমা মান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।